মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ১২:৫৪ অপরাহ্ন

চলে গেলেন বঙ্গবন্ধু’র ঘনিষ্ট সহচর ভাষাসৈনিক এড: আহাম্মেদ আলী

বিপ্লব নিয়োগী, নবীনগর (ব্রাহ্মণবাড়ীয়া) প্রতিনিধি ॥

ব্রাহ্মণবাড়ীয়া জেলার নবীনগরের কৃতিসন্তান ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর অ্যাডভোকেট আহমেদ আলী আর নেই। রাজধানীর অ্যাপোলো হাসপাতালে শুক্রবার রাত ১.৪৭ মিনিটে ইন্তেকাল করেন বর্ষিয়ান এ রাজনীতিবিদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৭ বছর। এই ভাষাসৈনিক প্রোস্টেট ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

তিনি পাঁচ মেয়ে এবং চার ছেলেসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। অ্যাড. আহমেদ আলীর মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে বৃহত্তর কুমিল্লায় শোকের ছায়া নেমে আসে।

স্বাধীনতার পর কুমিল্লা জেলার প্রথম প্রশাসক অ্যাডভোকেট আহমেদ আলীর ছোট মেয়ে আইরীন আহমেদ জানিয়েছেন, আহমেদ আলীর প্রথম নামাজের জানাজা তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার কাজলিয়া গ্রামে শনিবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। বাদ আছর কুমিল্লা টাউন হল মাঠে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাকে কুমিল্লা নগরীর রেসকোর্স কবরস্থানে দাফন করা হবে।

৯৭ বছর বয়সী এ নেতা ১৯৭০ সালে তৎকালীন পূর্বপাকিস্তানের গণপরিষদ নির্বাচনে বৃহত্তর কুমিল্লা-৫ আসনের (বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া-৫) এমএলএ নির্বাচিত হন। যেটা ১৯৭১ সালে এমসিএতে রূপান্তরিত হয়। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ এ সহচর ১৯৫৩ সালে বৃহত্তর কুমিল্লা জেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। ছিলেন বাংলাদেশ আইনজীবী সমিতির প্রথম নির্বাচিত ভাইস চেয়ারম্যান

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

কপিরাইটঃ ২০১৬ দৈনিক অন্যদিগন্ত এর সকল স্বত্ব সংরক্ষিত।
Design & Developed BY
Shares
CrestaProject